আজ ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৫:২৮

বার : রবিবার

ঋতু : শীতকাল

সরকারের উন্নয়নকে সম্মান জানাতে হবে: স্থানীয় সরকারমন্ত্রী

সরকারের উন্নয়নকে সম্মান জানাতে হবে: স্থানীয় সরকারমন্ত্রী

উন্নত দেশ গঠনের লক্ষ্যে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডকে সম্মান জানাতে হবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম।

শনিবার (১৬ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবে বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ মন্তব্য করেন। দৈনিক সন্ধানী বার্তা ও কালের আলোডটকম-এর ভারপ্রাপ্ত সম্পাদক এম. আব্দুল্লাহ আল মামুন খানের ‘শেকড়ে দিন-বদলের অভিযাত্রা’ শিরোনামে বইয়ের মোড়ক উন্মোচন উপলক্ষে এ আয়োজন করা হয়।

তাজুল ইসলাম বলেন, সম্মানী লোকদের সম্মান দিতে হয়। এ বিষয়ে আল্লাহর নির্দেশ আছে। তা না হলে ভালো মানুষেরা হারিয়ে যাবে। ঠিক সেভাবে উন্নত দেশ গঠনের লক্ষ্যে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডকে সম্মান জানাতে হবে।

‘আমরা আমাদের দেশকে একটি উন্নত রাষ্ট্র বানাতে চাই। যতক্ষণ পর্যন্ত না আমরা শৃঙ্খলার মধ্যে আসি ততক্ষণ পর্যন্ত সে লক্ষ্য অর্জন সম্ভব না। তাই আমাদেরকে আগে শৃঙ্খলার মধ্যে আসতে হবে। সত্যিকার লক্ষ্যে পৌঁছাতে হলে উপলব্ধিতে আসতে হবে, অন্যায়-অত্যাচারের মাধ্যমে বিত্তবান না হওয়ার চেষ্টা করতে হবে। মানুষ ঠেকে গিয়ে অপরাধ করতে পারে কিন্তু অপরাধ করে জীবন-যাপন করবে—এটা হতে পারে না।’

 ‘আমাদের উদ্দেশ্যে ও স্বপ্ন দেশকে উন্নত করা। সেজন্য সকল পেশাজীবীদের একসঙ্গে কাজ করতে হবে। তাহলে এগিয়ে যাবে দেশ। তাহলে ত্রিশ সালের পূর্বেই আমরা উন্নত দেশে রূপান্তরিত হতে পারবো। সেই লক্ষ্যমাত্রা নিয়ে আমাদের কাজ করতে হবে।’

মন্ত্রী বলেন, দেশে মানুষের ক্রয়ক্ষমতা বৃদ্ধি পেয়েছে। শহরে গাড়ি নামছে, জ্যাম সৃষ্টি হচ্ছে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে শহরের মতো গ্রামেও ট্রাফিক জ্যাম পড়বে। কারণ সেখানেও উন্নয়ন ছোঁয়া পৌঁছে যাবে। তাই এখনি গ্রামীণ অবকাঠামো, পর্যাপ্ত সড়ক নির্মাণের দিকে ভূমিকা রাখতে হবে।

সাংবাদিকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, কে কোথায় কাজ করছেন না—তা সাংবাদিকরা তুলে ধরবেন। আমার ব্যর্থতাগুলোও আপনারা তুলে ধরবেন। কিন্তু ব্যক্তিগত, মানসিকভাবে ক্ষতিগ্রস্ত করার উদ্দেশ্যে কিছু লিখবেন না। এতে কাজের প্রতি উৎসাহ হারিয়ে যায়।

নবচিন্তা প্রকাশনের প্রকাশক মো. শামসুল আলম খানের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি (অর্থ ও উন্নয়ন) এসএম রুহুল আমিন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category