আজ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

সময় : রাত ১:৪৩

বার : শনিবার

ঋতু : গ্রীষ্মকাল

৪০ বছর পর বিটিভিতে আসছে ‘হীরামন’

৪০ বছর পর বিটিভিতে আসছে ‘হীরামন’

প্রায় চার দশক আগে বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হয়েছিল আলেখ্য অনুষ্ঠান ‘হীরামন’। জনপ্রিয় আয়োজন আবারও প্রচারে আসছে। তবে নতুনভাবে। 

কোরবানি ঈদের জন্য এটি তৈরি হচ্ছে। এ উপলক্ষে গতকাল (১০ এপ্রিল) ঢাকা কেন্দ্রের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে রাষ্ট্রীয় এ টিভি চ্যানেল।
সেখানে উপস্থিত ছিলেন বিটিভি ঢাকা কেন্দ্রের জেনারেল ম্যানেজার নাসির মাহমুদ, অনুষ্ঠান নির্বাহী (নাটক) মাহবুবা ফেরদৌসসহ ‘হীরামন’র কলাকুশলীরা।

সেখানে জানানো হয়, লোককাহিনি ও লোকগাঁথা অবলম্বনে নির্মিত ‘হীরামন’ অনুষ্ঠানটি দারুণ জনপ্রিয়তা পেয়েছিল। সারাদেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে-ছিটিয়ে থাকা লোকগাঁথা অবলম্বনে নির্মিত হতো এর প্রতিটা পর্ব।

আর নতুন আয়োজন নিয়ে অনুষ্ঠান নির্বাহী (নাটক) মাহবুবা ফেরদৌস বলেন, ‘‘হীরামন’ আবার নতুন করে প্রচারে আসছে এটা আমাদের দর্শকদের জন্য আনন্দের খবর। এটি দুটি গল্পে তৈরি। এতে মোট ১৯৩ অভিনয়শিল্পী কাজ করছে। সব মিলিয়ে বড় আয়োজনে কাজ চলছে। এটির  শুটিং, সম্পাদনা শেষ করে প্রচার হতে হতে আগামী কোরবানি ঈদ পর্যন্ত সময় লেগে যাবে।’’

জানা যায়, বর্তমানে বিটিভির স্টুডিওতে ‘হীরামন’ নাটকের ‘রূপবান’ এবং ‘ডালিম কুমার’ গল্পের শুটিং চলছে। এগুলোর নাট্যরূপ দিয়েছেন ফজলুল করিম, এস এম সালাহউদ্দিন, বেলাল হোসেন, শুভাশীষ দত্ত তন্ময়। ‘রূপবান’গল্পে অভিনয় করছেন নাইরুজ সিফাত, ইমতু রাতিশ, টুটুল চৌধুরী, কবির টুটুল, ফারজানা মিহি, তুষ্টি ও তপন হাফিজ।

অন্যদিকে, ডালিম কুমারের গল্পে অভিনয় করছেন এন কে মাসুক, সায়েম সামাদ,  সাইকা, শিশির আহমেদ, মির আহসান, এসডি তন্ময়, তাসনিম নিষাদ ও শিলা। ২৬ পর্বের এই আয়োজনটি প্রযোজনা করেছেন শাহজালাল সরদার শিমুল।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category