আজ ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সময় : রাত ২:৪৮

বার : সোমবার

ঋতু : শরৎকাল

রাষ্ট্রের ক্ষমতা এক ব্যক্তির হাতে: জিএম কাদের

রাষ্ট্রের ক্ষমতা এক ব্যক্তির হাতে: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, স্বাধীনতার স্বপ্ন ছিল দেশের মালিক হবে জনগণ। তারাই রাষ্ট্র পরিচালনা ক্ষমতার মালিকানায় থাকবে। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে। ১৯৯১ সালের পর থেকে যে দুটি দল ক্ষমতায় ছিল তারা সংবিধান কাটছাঁট করে দেশে সংসদীয় গণতন্ত্রের নামে একটি একনায়কতন্ত্র প্রতিষ্ঠিত করেছে। একনায়কতন্ত্র স্বাধীনতার চেতনার পরিপন্থী। বর্তমানে দেশে এখন এক ব্যক্তির হাতে রাষ্ট্রের ক্ষমতা।

শনিবার (২৬ মার্চ) রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে স্বাধীনতা ও জাতীয় দিবসে জাতীয় সাংস্কৃতিক পার্টির আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে জি এম কাদের এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, আমরা স্বাধীনতা পেয়েছি। কিন্তু দেশের মানুষ যে মুক্তিলাভের জন্য স্বাধীনতার ডাকে সাড়া  দিয়েছিল, সে মুক্তি আজও মেলেনি। দেশের মানুষ চেয়েছিল বৈষম্য, বঞ্চনা থেকে মুক্তি। তারা চেয়েছিল শোষণমুক্ত একটি দেশ।

কাদের বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী আমরা উদযাপন করেছি, কিন্তু দেশের মানুষ স্বাধীনতার স্বাদ পাচ্ছে না। আমরা স্বাধীনতা পেয়েছি কিন্তু মুক্তি পাইনি।

জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক শেরিফা কাদের এমপির সভাপতিত্বে আলোচনা সভায় মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি বলেন, যত বাধাই আসুক আমরা জনগণের স্বার্থ রক্ষায় রাজপথে থাকবো। দুর্নীতি ও  দুঃশাসনের বিরুদ্ধে আমাদের সংগ্রাম চলবে।

কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ এমপি বলেন, যে লক্ষ্যে আমরা স্বাধীনতা সংগ্রাম করেছি তা অর্জিত হয়নি। যাদের বিরুদ্ধে আমরা যুদ্ধ করেছি তারাই এখন ব্যাংকের মালিক হচ্ছে, তারাই এখন গার্মেন্ট ইন্ডাস্ট্রির মালিক।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category