আজ ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সময় : বিকাল ৪:৪৩

বার : বৃহস্পতিবার

ঋতু : শরৎকাল

শিক্ষার্থীদের জন্য ডিএনসিসি মেয়র’স স্কলারশিপ ঘোষণা

শিক্ষার্থীদের জন্য ডিএনসিসি মেয়র’স স্কলারশিপ ঘোষণা

শিক্ষার্থীদের পড়াশোনায় আগ্রহী করার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে আগ্রহ বাড়াতে এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটিসে যারা ভালো করবে তাদের জন্য ‘ডিএনসিসি মেয়রস স্কলারশিপ’ চালু হয়েছে।

বনানী মডেল স্কুলে বুধবার (২৩ মার্চ) সকালে ‘বঙ্গবন্ধু কর্ণার ও লাইব্রেরি’র উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মেয়র বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী যেমন গুরুজনদের সম্মান করেন, সেটিকে অনুসরণ করে বড়দের সম্মান করতে হবে, ছোটদের ভালোবাসতে হবে এবং স্নেহ করতে হবে।’
এসময় তিনি আরও বলেন, ‘কেউ যেন যেখানে সেখানে আবর্জনা না ফেলে সেই শিক্ষা শিক্ষার্থীদের দিতে হবে। পড়াশোনার পাশাপাশি পরিষ্কার-পরিচ্ছন্নতার ব্যাপারেও সচেতন করতে হবে।’

IMG-2636

তিনি উপস্থিত শিক্ষার্থীদের বায়ান্নর ভাষা আন্দোলনে ভাষা শহীদদের আত্মত্যাগের কথা স্মরণ করিয়ে বনানী মডেল স্কুল মাঠে একটি শহীদ মিনার নির্মাণের ঘোষণা দেন।
তিনি বলেন, ‘বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার খুবই গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর আদর্শকে জানতে পারবে। বঙ্গবন্ধুর কারণেই আমরা পেয়েছি একটি স্বাধীন বাংলাদেশ। তাঁর কারণেই পেয়েছি একটি মানচিত্র ও লাল-সবুজের পতাকা।’

বক্তৃতা শেষে ডিএনসিসি মেয়র বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীদের নিয়ে কেক কাটেন এবং স্কুলে নির্মিত বঙ্গবন্ধু কর্ণার ও লাইব্রেরি উদ্বোধন করেন। এরপর শিক্ষার্থীদের পরিচ্ছন্নতায় উদ্বুদ্ধ করতে মেয়র নিজে শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বনানী মডেল স্কুল মাঠের ময়লা পরিষ্কার করেন।

বিদ্যালয় ব্যবস্থাপনা পর্ষদের সভাপতি ও বনানী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসন ঢাকা-৩ এর সংসদ সদস্য শবনম জাহান শিলা ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলে ফাহিমসহ ডিএনসিসির কাউন্সিলররা।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category