আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

সময় : রাত ১১:৫৭

বার : সোমবার

ঋতু : গ্রীষ্মকাল

এশিয়ান গেমস ফুটবলে সুযোগ পাচ্ছে বাংলাদেশের মেয়েরা

এশিয়ান গেমস ফুটবলে সুযোগ পাচ্ছে বাংলাদেশের মেয়েরা

সাম্প্রতিক সময়ে নারীদের ফুটবলে জয়জয়কার। বিশেষ করে বয়সভিত্তিক ফুটবলে সাফল্য পেয়ে আসছে মনিকা-মারিয়ারা। এবার তারা সাফের গণ্ডি পেরিয়ে এশিয়ান গেমসেও সুযোগ পাচ্ছে খেলার। বৃহস্পতিবার রাতে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) কার্যনির্বাহী কমিটির সভায় এমনই সিদ্ধান্ত হয়েছে।

ঢাকা সেনানিবাসের আর্ম মাল্টিপারপাস কমপ্লেক্সে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেছেন সেনাবাহিনী প্রধান এবং বিওএ’র সভাপতি জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

সেখানেই এশিয়ান গেমসের পাশাপাশি এশিয়ান ইয়ুথ গেমসেও নারী ফুটবল দল পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। যদিও শুরুর দিকে এশিয়ান গেমসে নারী ফুটবল দল না পাঠানোর সিদ্ধান্ত নিয়ে রেখেছিল নির্বাহী কমিটি। এবার নানান দিক পর্যালোচনা করে সাবিনা-মারিয়াদের চীনের গেমসে খেলার সুযোগ করে দেওয়া হয়েছে।

বিওএ’র সহ-সভাপতি ও মিডিয়া কমিটির চেয়ারম্যান শেখ বশির আহমেদ মামুন বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘নারী ফুটবল দল এশিয়ান গেমসে যাবে। তাদেরও সেখানে খেলার সুযোগ করে দেওয়া হয়েছে। তারা তো সাম্প্রতিক সময়ে ভালো ফল করেছে। সেখানে খেলতে পারলে তারা আরও অভিজ্ঞ হবে।’

অলিম্পিকের কার্যক্রম ঠিকভাবে চলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিল থেকে ২০ কোটি টাকার অনুদান পাওয়া গেছে। গতকালের সভার শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তাই বিওএ নির্বাহী কমিটির পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

বিভিন্ন গেমসে শেফ দ্য মিশন মনোনয়ন ছাড়াও সভায় বিওএ’র কার্যক্রম পরিচালনার জন্য ছয়টি স্ট্যান্ডিং কমিটি গঠন করা হয়েছে। ফাইন্যান্স, অডিট, প্ল্যানিং ও বাজেট কমিটির চেয়ারম্যান হয়েছেন অ্যাসোসিয়েশনের অন্যতম সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ ও সদস্য সচিব একে সরকার। মিডিয়া কমিটির চেয়ারম্যান শেখ বশির আহমেদ মামুন ও সদস্য সচিব সিরাজউদ্দিন আলমগীর। প্রশিক্ষণ ও উন্নয়ন কমিটির চেয়ারম্যান হয়েছেন লে. জেনারেল মইনুল ইসলাম ও সদস্য সচিব একে সরকার। সলিডারিটি কমিটির চেয়ারম্যান শেখ বশির আহমেদ মামুন ও সদস্য সচিব মহিউদ্দিন আহমেদ মহী। আর ক্রয় ও প্রশাসন কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান ও সদস্য সচিব এমবি সাইফ।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category