আজ ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সময় : সন্ধ্যা ৬:০৩

বার : বৃহস্পতিবার

ঋতু : শরৎকাল

শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

নানা আয়োজন ও আনুষ্ঠানিকতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপন করেছে শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি, শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ও শান্ত-মারিয়াম একাডেমী অব ক্রিয়েটিভ টেকনোলজি। বৃহস্পতিবার মধ্যাহ্নে রাজধানীর উত্তরায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে শান্ত-মারিয়াম একাডেমীর শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রকর্ম প্রদর্শনীর মধ্যে দিয়ে শুরু হয় যৌথ এ অনুষ্ঠানের।

পবিত্র কোরআন তেলাওয়াত ও দোয়ার মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও ট্রেজারার প্রফেসর ড. শামসুন নাহারের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা স্থপতি হোসনে আরা রহমান, আইকিউএসি-এর উপদেষ্টা ও গভর্মেন্ট এন্ড পলিটিকস্ বিভাগের প্রধান অধ্যাপক ড. ইয়াসমীন আহমেদ ও ম্যানেজমেন্ট ও জেনারেল স্ট্যাডিজের ডীন ও বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. আবদুল হালিম শেখ-সহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শিশু কিশোরদের নিয়ে জাতির পিতার ১০২তম জন্মদিনের কেক কাটা হয়।
পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ জীবনীর উপর বিশদ আলোচনা ও আবৃত্তি করেন শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের পরিচালক ডালীয়া নওরিন, আইকিউএসি-এর পরিচালক ড. জেবুন্নাহার, কনফুশিয়াস ক্লাসরুমের পরিচালক মহিউদ্দিন তাহের। অনুষ্ঠান সঞ্চালনা করেন ফিরোজ আহমেদ ইকবাল ও বাংলা বিভাগের খন্ডকালীন শিক্ষক ড. নিজাম উদ্দিন জামি।

Leave a Reply

Your email address will not be published.

     More News Of This Category