আজ ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সময় : সন্ধ্যা ৬:৩৬

বার : রবিবার

ঋতু : শীতকাল

নেপালকে উড়িয়ে দিলো বাংলাদেশের মেয়েরা

নেপালকে উড়িয়ে দিলো বাংলাদেশের মেয়েরা

ম্যাচের শুরু থেকে ছিল বাংলাদেশের দাপট। তাতে করে প্রথমার্ধেই চার গোলে এগিয়ে যায় উন্নতি-শামসুন্নাহাররা। নেপাল দুই গোল শোধ দিয়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেও সফল হতে পারেনি। চার গোলের পুঁজি নিয়েই নিজেদের প্রথম ম্যাচে বড় জয় পেয়েছে গোলাম রব্বানী ছোটনের দল। বৃহস্পতিবার সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ ৪-২ গোলে হারিয়েছে নেপালকে।

ভারতের জামশেদপুরে টাটা একাডেমির মাঠে বাংলাদেশ শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলেছে। নেপালকে চেপে ধরেই একের পর এক আক্রমণ হেনেছে। তাতে ম্যাচ ঘড়ির ৪৪ সেকেন্ডে সফল হয় বাংলাদেশ।

স্বপ্না রানীর কর্নারে আফিদা জোরালো হেডে দলকে এগিয়ে নেন। নেপাল অবশ্য গোল শোধ করেছে ২৯ মিনিটে। অনেকটা ধারার বিপরীতে গোল পেয়েছে। বক্সের বেশ বাইরে থেকে দিপার বুলেট গতির শট রুপনা চাকমাকে ফাঁকি দিয়ে জড়ায় জালে। তবে বাংলাদেশও আবার লিড নেয় তিন মিনিটের মাথায়। ৩২ মিনিটে গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে গতি দিয়ে পরাস্ত করে টোকায় লক্ষ্যভেদ করেছেন আকলিমা। একটু পর ইতির জোরালো শট বাঁক খেয়ে জালে জড়ালে ব্যবধান আরও বাড়ে।

দুর্ভাগ্য যে ৩৬ মিনিটে শামসুন্নাহারের শট ক্রস বার ঘেঁষে বাইরে দিয়ে চলে যায়।

প্রথমার্ধের শেষ দিকে রিপার গোলেই ম্যাচের নিয়ন্ত্রণ মুঠোয় নিতে পারে বাংলাদেশ। ৪৩ মিনিটে বলের নিয়ন্ত্রণ নিতে গিয়ে সতীর্থের সঙ্গে সংঘর্ষে পড়ে যান নেপাল গোলরক্ষক। ফাঁকায় বল পেয়ে সুযোগ কাজ লাগান রিপা।

বিরতির পর বাংলাদেশ আক্রমণ অব্যাহত রেখেও আর ব্যবধান বাড়াতে পারেনি। কোনও সময় নিজেদের ব্যর্থতায়, আবার নেপালের রক্ষণের দৃঢ়তায়। বরং নেপালের আমিশা যোগ করা সময়ের শেষ মিনিটে গোলকিপারকে কাটিয়ে বাঁ পায়ে সুন্দর ফিনিশিংয়ে স্কোরলাইন ৪-২ করেছেন।

বাংলাদেশের এটা প্রথম জয় হলেও নেপালের টানা দ্বিতীয় হার। আগামী ১৯ মার্চ রাউন্ড রবিন লিগে দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category