শেষ মুহূর্তের জরিপেও এগিয়ে বাইডেন, ভোট চাইতে ছুটছেন ট্রাম্প

0
37

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র দুই দিন বাকি। শেষ মুহূর্তের জরিপগুলো বরাবরের মতোই বলছে, ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন বর্তমান প্রেসিডেন্ট তথা রিপাবলিকান প্রার্থী ডনাল্ড ট্রাম্পকে হারিয়ে দেবেন। অনেকেই এসব জরিপের ফলকে গুরুত্ব দিতে চাচ্ছেন না। কারণ ২০১৬ সালের নির্বাচনের আগে চালানো প্রায় সব জরিপেই ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটন রিপাবলিকান প্রার্থী ট্রাম্পের চেয়ে এগিয়ে থাকলেও আসল নির্বাচনে পরাজয় বরণ করেন।

হেরাল্ড সানের ভাষায়, শেষ সময়ে দুই প্রার্থী-ই জরিপের পেছনে না ছুটে ভোটারদের কাছে ছুটছেন। বিশেষ করে ডনাল্ড ট্রাম্প ভোটারদের কাছে ভোট চাইতে এক মিনিটও সময় নষ্ট করছেন না। তিনি আজ মিশিগান, আইওয়া, জর্জিয়া, নর্থ ক্যারোলাইনা এবং ফ্লোরিডা ভ্রমণ করছেন। অন্যদিকে জো বাইডেন শুধু ফিলাডেলফিয়ার কয়েকটি অনুষ্ঠানে যোগ দিচ্ছেন যেটি পেনসিলভানিয়ার বৃহত্তম শহর এবং রাজ্যটি জয়ে তার সম্ভাবনার মূল চাবিকাঠি।

এলবোকার্কি জার্নালের জরিপ বলছে, নিউ মেক্সিকোতে বাইডেন ৫৪-৪২ এ এগিয়ে আছেন।

নিউ ইয়র্ক টাইমস/সিয়েনার জরিপগুলো বলছে, অ্যারিজোনাতে বাইডেন ৪৯-৪৩ এ এগিয়ে। একইভাবে উইসকনসিন, ফ্লোরিডা, পেনসিলভেনিয়ায় বাইডেন যথাক্রমে ৫২-৪১, ৪৭-৪৪, ৪৯-৪৩ এ এগিয়ে।

মিশিগানে চালানো ইপিআইসি/এমআরএ এর জরিপে বাইডেন ৪৮-৪১ এ এগিয়ে।

ফ্লোরিডায় অন্য একটি জরিপে অবশ্য তাকে খুব সামান্য (৪৯-৪৮) ব্যবধানে এগিয়ে থাকতে দেখা যাচ্ছে।

আর এবিসি নিউজ/ওয়াশিংটন পোস্টের জরিপগুলোর ফল বলছে, পেনসিলভানিয়ায় বাইডেন ট্রাম্পের চেয়ে ৫১-৪৪ এ এগিয়ে থাকলেও ফ্লোরিডায় ট্রাম্প বাইডেনের চেয়ে সামান্য (৫০-৪৮) ব্যবধানে এগিয়ে আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here